1. arif@digitalchokh.com : আরিফ : আরিফ
  2. masud@digitalchokh.com : মাসুদ : মাসুদ
  3. digitalchokh@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. shawnalimranhussain@gmail.com : শাওন আল-ইমরান হোসাইন :
সংগ্রাম-এর ১২৫০ পরিবারে সহায়তা – digitalchokh.com
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৮:২৫ অপরাহ্ন
 
           

সংগ্রাম-এর ১২৫০ পরিবারে সহায়তা

মাসউদ সিকদার
  • প্রকাশের সময় শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৯ ভিউ

করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে আবারও ঘরবন্দি হয়ে পড়ে সাধারণ মানুষ। এর ফলে জনজীবন স্থবির হয়ে পড়ে। কাজ-কর্ম বন্ধ থাকায় বিপাকে পরে নিম্ন আয়ের পরিবার। সংগ্রাম এই ঘরবন্দি অসহায়-দিনমজুর-খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে। বরগুনা সদর ও পাথরঘাটায় ১ হাজার ২৫০ পরিবারে সংগ্রাম খাদ্য প্রদান করেছে। প্রতিটি পরিবারে ১০কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ ও ১ প্যাকেট সাবানের গুড়া প্রদান করা হয়েছে। সংগ্রাম’র নিজস্ব উদ্যোগে এবং নিজস্ব অর্থায়নে এই সহায়তা প্রদান করা হয়

২৯ জুলাই বরগুনা সদর উপজেলায় ত্রাণ সহায়তা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগ্রাম’র নির্বাহী পরিচালক চৌধূরী মুনীর হোসেনের সভাপতিত্বে ত্রাণ সহায়তায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বরগুনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগ্রাম’র প্রতিষ্ঠাতা চৌধূরী মোহাম্মদ মাসুম, সংগ্রাম’র কার্য নির্বাহী পরিষদের সভাপতি ও সৈয়দ ফজলুল হক ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: জিয়াউল করিম, সংগ্রাম’র যোনাল ম্যানেজার ফয়সাল আহম্মদ, স্থানীয় নেতৃবৃন্দসহ আরো অনেকে। উদ্বোধন শেষে অতিথিগণ করেনার স্বাস্থবিধি মেনে ৫০জন ঘরবন্দী শ্রমিককে ত্রাণ সহায়তা প্রদান করে। অনুষ্ঠান শেষে খেয়া পারাপারের শ্রমিক, ক্ষুদ্র চায়ের দোকানদার, হোটেল-রেস্তোরার কর্মচারী, নির্মাণ কাজের শ্রমিক, কাঠমিস্ত্রি জোগানদার পেশার সাথে যুক্ত ৪৫০ পরিবারে ত্রাল নহায়তা পৌঁছে দেয়া হয়।

১ আগস্ট পাথরঘাটার হাতেমপুরে চৌধূরী মাসুম কৃষি প্রযুক্তি ইনস্টিটিউটে পাথরঘাটার উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ ত্রান সহায়তার উদ্বোধন করেন। এ অনুষ্ঠানে পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি চৌধূরী মোহাম্মদ ফারুক, চৌধূরী মাসুম কৃষি প্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যক্ষ মো: জাকির হোসেস, সংগ্রাম’র নির্বাহী পরিচালক চৌধূরী মুনীর হোসেন এবং প্রতিষ্ঠাতা চৌধূরী মোহাম্মদ মাসুম উপস্থিত ছিলেন। আনুষ্ঠানিকভাবে ৫০টি ত্রাণ প্যাকেট প্রধান করা হয়। পরবর্তীতে ৩০০টি নিম্ন আয়ের নারী প্রধান পরিবার, বৃদ্ধ প্রধান পরিবার, প্রতিবন্ধী ব্যক্তিসম্বলিত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হয়।

পাথরঘাটায় ত্রান সহায়তার উদ্বোধন করেন পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চৌধূরী মাসুম টিবিএম কলেজের অধ্যক্ষ মো: ফারুক হোসেন, সংগ্রাম’র নির্বাহী পরিচালক চৌধূরী মুনীর হোসেন এবং প্রতিষ্ঠাতা চৌধূরী মোহাম্মদ মাসুম। উদ্বোধনকে ঘিরে ৫৫টি ত্রাণ প্যাকেট প্রদান করা হয় এবং পরবর্তীতে ৩৪৫টি দিনমজুর, চায়ের দোকানদার, হোটেল-রেস্তোরার কর্মচারী, নির্মাণ কাজের শ্রমিক ও খেয়া পারাপারের শ্রমিক পরিবারে ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হয়।
বরগুনাতে ৪৫০ পরিবারে এবং পাথরঘাটায় ৭৫০ পরিবারে ত্রান সহায়তা প্রদান করা হয়। এসকল ত্রাণ প্রদানে বরগুনা জেলা প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে পূর্বেই যাচাই-বাছাইরে মাধ্যমে প্রাপ্যব্যক্তি মনোনীত করে চিরকুট পৌঁছে দেয়া হয়েছে। পরবর্তীতে তাদের বাড়িতে সংগ্রাম কর্মীগণ ত্রাণ সাহায়তা পৌঁছে দিয়েছে।

 

 

করোনা, ত্রাণ কার্যক্রম, বরগুনা, সংগ্রাম,

 

এই সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ পড়ুন
© 2018-2021 digitalchokh.com all rights reserved.
Developed By: Greenway I.T. Solutions