গ্রাম বাংলাজীবন যাপনপাথরঘাটাপ্রতিবেদনবরগুনাবরিশালবাংলাদেশ

পাথরঘাটায় অবৈধ স্থাপনা ও আইসক্রীম ফ্যাক্টরীতে অভিযান

পাথরঘাটায় অবৈধ স্থাপনা ও আইসক্রীম ফ্যাক্টরীতে অভিযান

বরগুনার পাথরঘাটায় সরকারি জমি পুনরুদ্ধার ও অবৈধ ভাবে গড়ে ওঠা আইসক্রিম ফ্যাক্টোরীতে অভিযান চালায় পাথরঘাটা উপজেলা প্রশাসন।

২৬জুলাই (বুধরবার) দুপুর সাড়ে ১২টার দিকে এ অভিযান পরিচালনা করে পাথরঘাটা উপজেলা প্রশাসন।অভিযানের অংশ হিসেবে শুরুতেই পাথরঘাটা পৌর এলাকার ৬নং ওয়ার্ডে অবস্থিত জনবহুল এলাকা তালতলা বাস স্ট্যান্ডের পশ্চিম পাশে অবৈধভাবে ভোগ দখলকরা জমিতে গড়ে ওঠা একটি টীনের ঘর উচ্ছেদ করা হয়।জানান গেছে সরকারি জমি দখল করে সেটি দীর্ঘদিন ধরে ভোগ দখল করছে স্থানীয় প্রভাবশালী সহিদ ও মাসুম।

স্থানীয়রা জানান,পৌর মেয়রের ছত্রছায়ায় এই জমি দখল করেছে ঐব্যক্তি।তবে ঐ ঘরের মালিককে বারবার খোঁজার পরেও দেখা মেলেনি তার।উচ্ছেদ অভিযানটি পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সুফল চন্দ্র গোলাদর নেতৃত্বে পরিচালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান জনাব মোস্তফা গোলাম কবির,পাথরঘাটা উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহাগ,পাথরঘাটা উপজেলার নির্বাহী ভূমি অফিসার সহ পাথরঘাটা উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান মহোদয়গন।

উচ্ছেদ অভিযান শেষে বাসস্ট্যান্ড সংলগ্ন একটি আইসক্রিম ফ্যাক্টরীতে অবৈধভাবে আইসক্রীম তৈরি হয় এমন খবর পেয়ে সেখানেও অভিযান চালানো হয়।অভিযান শেষে অসাস্থ্যকর পরিবেশে আইসক্রীম তৈরি ও অনুমোদন বিহীন আইসক্রীম ফ্যাক্টরী পরিচালনার দায়ে ঐ ফ্যাক্টরীর মালিক মালা(৩৫) কে ২লাখ টাকা জরিমানা করে উপজেলা প্রশাসন।

অভিযান শেষে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সুফল চন্দ্র গোলদার সাংবাদিকদের জানান,কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান একক ভাবে কোন সরকারি জমি ভোগ দখল করতে পারবেনা।

জদি সেটা কেউ করে থাকে তবে তা উচ্ছেদ করে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। এরই সাথে সাথে আজ আমরা খবর পেয়ে একটি আইসক্রীম ফ্যাক্টরীতে অভিযান চালিয়েছি যেখানে তাদের অবৈধ কিছু কর্মকান্ডের জন্য জেল জরিমানা করা হয়েছে।যাতে পরবর্তীতে এমন কাজ কেউ না করে।

 

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।