পাথরঘাটাপ্রতিবেদনবরগুনাবরিশালবাংলাদেশসব

টানা ১৫ দিন ৫ ওয়াক্ত নামাজ পড়ায়, শিক্ষার্থীদের পুরষ্কার দিলেন শিক্ষক

টানা ১৫ দিন ৫ ওয়াক্ত নামাজ পড়ায়, শিক্ষার্থীদের পুরষ্কার দিলেন শিক্ষক

বরগুনার পাথরঘাটার পৌর এলাকার ৯ নং ওয়ার্ডে অবস্থিত আল-মাদিনাতুল উলুম ক্বিরআতুল কুরআনা ক্যাডেট মাদ্রাসায় এক বেতিক্রম ধর্মী প্রতিযোগীতার আয়োজন করা হয়েছিলো।যেখানে উক্ত প্রতিষ্ঠানের ৫ম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছিলো।

উক্ত প্রতিযোগীতায় যে সকল শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল তাদের সকলকেই পুরস্কৃত করেন ওই প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোহাম্মদ আল-আমিন। এমন ব্যতিক্রমধর্মী আয়োজনে সকলের প্রশংসায় ভাসছেন ঐ শিক্ষক।
এ ব্যাপারে ঐ শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি জানান, ”আমি আমার নৈতিক মূল্যবোধ থেকে অনুপ্রানিত হয়ে এমন আয়োজন করার চেষ্টা করেছি,তবে কতটুকু সফল হতে পেরেছি জানিনা।আমার এই সামন্য প্রচেষ্টায় জদি একটি মেয়ে অথবা ছেলে দ্বীনের পথে আসে অথবা নামাজের প্রতি আগ্রহী হয় সেটাই আমার জন্য বড় পাওয়া বলে আমি মনে করি।আমি এই ধরনের আয়োজন ভবিষ্যতেও আরও বড়সড়ভাবে করতে চাচ্ছি, সে জন্য চাই সকলের সার্বিক সহযোগীতা।

এমন মহতী উদ্যোগের ব্যাপারে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মাও. আব্দুস সোবহান বলেন, আমি আমার সহ-কর্মীর এমন আয়োজনকে সাধুবাদ জানাই,এমন আয়োজন আমাদের শিক্ষার্থীদের মাঝে নিয়মানুবর্তিতা ও ধার্মিক হতে অগ্রনী ভূমিকা পালন করবে বলে আশা করছি।

অত্র প্রতিষ্ঠানের সেক্রেটারী মো.আউব আলী মেম্বারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “নিঃন্দেহে এটি একটি মহৎ উদ্যোগ।এমন একটি উদ্যোগ গ্রহন করার জন্য আমার পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাচ্ছি।আমরা ভবিষ্যৎ আরো বড় আয়োজনের মাধ্যমে বাচ্চাদেরকে অনুপ্রেরনা যোগাব।যাতে এমন ধর্মীয় কর্মকান্ডের প্রতি তারা আরও যত্নশীল হতে পারে।”

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।