এনজিওবরগুনা

বরগুনায় বিশ্ব শিক্ষক দিবস পালিত

বরগুনায় বিশ্ব শিক্ষক দিবস ২০২২ পালন করা হয়েছে। “শিক্ষকদের দিয়েই শিক্ষায় রূপান্তর শুরু” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা করা হয় এবং ২০২২ সনে মনোনীত ছয়জন শ্রেষ্ঠ শিক্ষককে সম্মাননা প্রদান করা হয়।

সংগ্রাম ও গণস্বাক্ষরতা অভিযান’র বাস্তবায়নে মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল সাড়ে দশটার দিকে বরগুনা পৌরসভা মিলনায়তনে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা এনজিও ডেভেলপমেন্ট ফোরাম এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মৃধা। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি বরগুনা জেলা শাখার সভাপতি ও সৈয়দ ফজলুল হক ডিগ্রী কলেজ’র অধ্যক্ষ মোঃ জিয়াউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা শিক্ষা নেটওয়ার্ক এর সভাপতি হাসানুর রহমান ঝন্টু, পৌর নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ, জাতীয় মহিলা সংস্থার বরগুনা সভাপতি হোসনেয়ারা চম্পা।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন, শিক্ষা বিষয়ক গবেষক চিত্তরঞ্জন শীল, পাথরঘাটা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর হোসেন, জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান, বরগুনা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আঃ আলিম লিটন, চৌধুরী মাসুম টিবিএম কলেজের অধ্যক্ষ মোঃ ফারুক হোসেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি হারুন আর রশিদ, পুলিশ লাইন হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ ইদ্রিসুল আলম, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল, বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. সোহেল হাফিজ, সাহিত্য-জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি জাফর হোসেন হাওলাদার, জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম টিটু সহ প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ শিক্ষক নেতৃবৃন্দ। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোসাঃ ফজিলাতুন্নেছা ও বামনা উপজেলার রোহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ ইব্রাহিম খলিল সম্মাননা ক্রেস্ট পান। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে পাথরঘাটা আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তরিকুল ইসলাম, বামনা সদর আর রশিদ ফাজিল মাদ্রাসার সুপার মোঃ ইউনুস আলী, সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ মোঃ জিয়াউল করিম, চৌধুরী মাসুম টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ এর অধ্যক্ষ মোঃ ফারুক হোসেন সম্মাননা ক্রেস্ট পেয়েছেন।

বক্তারা শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন বিষয় তুলে ধরেন। পরিশেষে শিক্ষকদের জন্য একটি সুপারিশ মালা তৈরি করা হয়। এই শুপারিশমালা আয়োজকদের মাধ্যমে উচ্চ পর্যায়ে প্রেরেণের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।