কৃষিগ্রাম বাংলাজীবন যাপনবাংলাদেশ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে লক্ষাধিক টাকার গাছ বিক্রির অভিযোগ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে লক্ষাধিক টাকার গাছ বিক্রির অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ৬নং ধাপেরহাট ইউনিয়নের বকশীগঞ্জ বাজারের  দক্ষিণে অবস্থিত ’বোয়ালীদহ দক্ষিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ প্রধান শিক্ষকের বিরুদ্ধে লক্ষাধিক টাকার গাছ বিক্রির অভিযোগ ওঠে, স্কুল মাঠের ইউক্লিপটাস, আমসহ বিভিন্ন প্রজাতির   প্রায় লক্ষাধিক টাকা মূল্যের ২৫টি গাছ বিক্রি করে  করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী রাজু। বিদ্যালয় চত্বরের গাছগুলো নিয়মনীতির তোয়াক্কা না করে বিক্রি করে ওই  প্রধান শিক্ষক মোটা অংকের টাকা পকেটস্থ করায় অভিভাবকসহ সচেতন এলাকাবাসীর মাঝে নানা মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

ইতিপূর্বেও ওই প্রধান শিক্ষক আরো প্রায় ১৫ টি ইউক্লিপটাস গাছ বিক্রি করে সে টাকাও গায়েব করে দেন বলে স্থানীয়বাসী জানান। তবে সেসব বিক্রিত গাছগুলোর নিম্নাংশ বা গোড়া এখনো দৃশ্যমান। এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক মোহাম্মদ আলী রাজু বলেন আমি স্কুলে জমি দিয়েছি,গাছ লাগিয়েছি এসএমসি কমিটির রেজুলেশন করে এসব বিক্রি করেছি।

তবে সাদুল্লাপুর উপজেলার সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার এসব বিষয়ে কোনো কিছু জানেন না বলে জানান। এদিকে,ওই প্রধান শিক্ষক সবকিছু নিজের কব্জায় রাখার মানসে তার স্ত্রী বকশিগঞ্জ রানী দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছাঃ রওশন আরা বেগম’কে ওই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি এবং পরিবারের অন্যান্য সদস্য কমিটিতে রেখে নিজের ইচ্ছে মাফিক বিদ্যালয়ের সকল কাজ চালিয়ে যাচ্ছেন যার কারনে এলাকাবাসী ফুঁসে ওঠেছে বলে যানা গেছে।

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।