সব

পাথরঘাটায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন ও সহায়তা প্রদান

“ডিজিটাল সমতা সকল বয়সের প্রাপ্যতা” এই শ্লোগানকে সামনে রেখে বরগুনার পাথরঘাটায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে বয়স্ক ভাতা ও বিভিন্ন অনুদান প্রদান করা হয়েছে।

পিকেএসএফ’র সহযোগিতায় ও সংগ্রাম’র উদ্যোগে ৪ অক্টোবর বেলা ১০টায় পাথরঘাটাস্থ উপজেলা পরিষদ ভবন থেকে প্রবীণদের উপস্থিতিতে সুসজ্জিত রিক্সায় একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌধূরী মাসুম টিবিএম কলেজে র‌্যালিটি শেষ করে। অতপর সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগ্রামের প্রতিষ্ঠাতা চৌধূরী মোহাম্মদ মাসুম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চৌধূরী মাসুম টিবিএম কলেজর অধ্যক্ষ মো: ফারুক হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুরাদ হোসেন, পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জি এম আকবর, সংগ্রাম হেল্থ কেয়ার সেন্টারের ডা. আল হাসিব। অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য রাখেন সংগ্রাম’র প্রশিক্ষণ বিভাগের পরিচালক মো. মাসউদ সিকদার।

এই অনুষ্ঠান শেষে প্রধান অতিথি এই প্রকল্পের আওতায় ৯৪জন প্রবীনকে ৫০০ টাকা করে বয়স্ক ভাতা প্রদান করেন। ১ জন অস¦চ্ছল প্রবীণকে ভরন-পোষন ও আবাসন ব্যবস্থা করার জন্য ২০০০ টাকা প্রদান করেন। ৫জন মৃতের সৎকারের জন্য ১০,০০০ টাকা প্রদান করেন।

প্রবীণদের কল্যাণে সংগ্রাম (সংগঠিত গ্রামোন্নয়ন কর্মসূচী) পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহায়তায় পাথরঘাটা ইউনিয়নে প্রবীন জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এই প্রকল্পের মাধ্যমে বয়স্ক ভাতা প্রদান, চিকিৎসা প্রদান, বয়স্কদের বিভিন্ন সহায়ক উপকরণ প্রদানসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে।

Leave a Reply

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।