পাথরঘাটাবরগুনাবরিশাল

ইয়াস ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান

বরগুনার পাথরঘাটায় প্রবল ঘূর্ণিঝড় ইয়াস-এ ক্ষতিগ্রস্ত ৫০ প্রতিবন্ধী পরিবারকে একলক্ষ টাকা নগদ অর্থ প্রদান করা হয়েছে।
পাথরঘাটা উপজেলা সমুদ্র উপক‚লবর্তী হওয়ায় প্রবল ঘূর্ণিঝড় ইয়াস-এ ব্যাপক ক্ষতি হয়। বিশেষ করে প্রতিবন্ধী পরিবারগুলো এখনও এই ক্ষতি কাটিয়ে উঠতে পারেনি। এই পরিস্থিতিতে বরগুনার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। বরগুনার এনজিও সংগ্রাম’র সহযোগিতা নিয়ে এই ব্যাংক পাথরঘাটার ৫০ প্রতিবন্ধী পরিবারে দুই হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করেছে।
এ উপলক্ষে পাথরঘাটাস্থ চৌধূরী মাসুম টিবিএম কলেজে আয়োজিত সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাথরঘাটার উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ। সংগ্রাম’র প্রতিষ্ঠাতা চৌধূরী মোহাম্মদ মাসুম’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড বরগুনা শাখার এসপিও ও ব্যবস্থাপক মো: কামরুজ্জামান, চৌধূরী মাসুম টিবিএম কলেজের অধ্যক্ষ মো: ফারুক হোসেন, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি চৌধূরী মোহাম্মদ ফারুক, বাংলাদেশ পুস্তক প্রকাশনা ও বিক্রয় সমিতির পরিচালক মো. আমিনুর রহমান। বক্তব্য রাখেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড বরগুনা শাখার সেকেন্ড অফিসার মো: তরিকুল ইসলাম, সংগ্রাম’র প্রশিক্ষণ বিভাগের পরিচালক মো: মাসউদ সিকদার প্রমুখ।
প্রতিবন্ধী ব্যক্তিগণ এমনিতেই অসহায়। দুর্যোগ তাদের এ পরিস্থিতি আরো সঙ্কটময় করে তোলে। এই অনুদান সঙ্কট নিরসনে কিছুটা হলেও ভ‚মিকা রাখবে বলে বক্তাগণ তাদের বক্তব্যে তুলে ধরেন।

Leave a Reply

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।