বাংলাদেশ

নগদ অর্থ সহায়তার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবে ৫০ লাখ হতদরিদ্র

নিজস্ব প্রতিবেদক
ক্ষতিগ্রস্ত ৫০ লাখ হতদরিদ্র পরিবারকে নগদ অর্থ সহায়তা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারা দেশে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ হতদরিদ্র পরিবারের মধ্যে এক হাজার ২৫০ কোটি টাকা নগদ সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসন্ন ঈদুল ফিতরের আগ পর্যন্ত প্রতি পরিবারের জন্য আড়াই হাজার টাকা বিতরণ কাজ চলবে বলেও জানান তিনি।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় গণভবন থেকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে সুবিধাভোগীদের হিসাবে সরাসরি নগদ অর্থ পাঠানোর এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাকালীন যেসব হতদরিদ্র ব্যক্তি এর মধ্যে কোনো কার্ড বা সরকারি সাহায্যের আওতায় নেই, যেমন বয়স্ক ভাতা, বিধবা ভাতা সরকারি বিভিন্ন ভাতার আওতায় রয়েছেন, তাঁদের বাদ দিয়ে এ তালিকা তৈরি করা হয়েছে। তালিকায় রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণশ্রমিক, কৃষিশ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোলট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকসহ পরিবহন শ্রমিক, হকারসহ নানা পেশার মানুষকে রাখা হয়েছে। মে ও জুন এই দুই মাস ৫০ লাখ পরিবার পাঁচ হাজার টাকা করে পাবে। বিকাশ, নগদ, রকেট ও শিওরক্যাশের মাধ্যমে পরিবারগুলোর কাছে টাকা পৌঁছে যাবে।’

এ সময় মোবাইল ব্যাংকিং/অনলাইন ব্যাংকিং ব্যবস্থাসংবলিত বোতাম টিপে স্নাতক ও সমমান পর্যায়ের ২০১৯ সালের শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এদিকে, গতকাল দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় এই অর্থ বিতরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।

Leave a Reply

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।