পাথরঘাটাবাংলাদেশ

প্রতিবন্ধী মানুষকে খাবার ও সুরক্ষা সামগ্রী দিলো সংগ্রাম

নিজস্ব প্রতিবেদক

প্রতিবন্ধী মানুষকে খাবার ও সুরক্ষা সামগ্রী দিলো সংগ্রাম।

দেশের মরণঘাতী ভাইরাস করোনার কারণে ঘরবন্দী হয়ে পড়া কলাপাড়া উপজেলার প্রতিবন্ধী মানুষ এখন মরণ কামড় সহ্য করে সমাপ্তির দিন গুণছে। এই এলাকার নীলগঞ্জ, বালিয়াতলী ও মিঠাগঞ্জের ১১৬ জন দুস্থ এবং অসহায় মানুষের মাঝে সংগ্রাম (সংগঠিত গ্রামোন্নয়ন কর্মসূচী) খাবার এবং সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে। ৩০ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত এই প্রতিবন্ধী ব্যক্তিদের দূরদূরান্তের বাড়িতে গিয়ে এই খাবার এবং সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রত্যেক প্রতিবন্ধী পরিবারে চাল, ডাল, আলু, তৈল, চিনি, চিড়া, পিয়াজ, লবণ, হুইল সাবান, মাস্ক ও হ্যান্ড গ্লাভস দেয়া হয়েছে।
ইতিপূর্বে সরকারিভাবে লগডাউনের প্রাক্কালে এদের মধ্য থেকে অতি নাজুক ৫০ পরিবারে সংগ্রাম চাল, ডাল, আলু, সাবান দিয়েছিলো। দ্বিতীয় দফায় বর্ধিত করে এই ১১৬ পরিবারে আবারও খাবার এবং সুরক্ষা সামগ্রী প্রদান করা হলো। সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন্ ডেভেলপমেন্ট (সিডিডি)-এর সহযোগিতায় এবং সংগ্রাম’র নিজস্ব তহবিলে এই মালামাল বিতরণ করা হয়েছে। এসময় সংগ্রামের নির্বাহী পরিচালক জনাব চৌধুরী মোহাম্মদ মাসুম ডিজিটালচোখ.কমকে জানান
যতদিন পর্যন্ত না স্বাভাবিক অবস্থা ফিরে আসে ততদিন পর্যন্ত সংগ্রামের এই কার্যক্রম অব্যাহত রাখার কথা বলেন । তিনি এই খাবার এবং সুরক্ষা সামগ্রী প্রদান করাকে কেন্দ্র করে করোনা মোকাবেলায় ভয় না পেয়ে প্রতিবন্ধী মানুষকে আরো সচেতন হওয়ার আহবান জানান।

Leave a Reply

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।