করোনায় প্রাণ গেল মার্কিন নাগরিকের

0
241

চীনের করোনা ভাইরাসে এক মার্কিন নাগরিকের মৃত্যু হয়েছে। এই প্রথম এ রোগে দেশটিতে থাকা কোনো বিদেশি নাগরিকের মৃত্যু হলো। মার্কিন দূতাবাস ৬০ বছর বয়সী ওই নাগরিকের মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করেছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আজ শনিবার পর্যন্ত ভয়াবহ এই ভাইরাসের আক্রমণে ৭২২ জনের মৃত্যু হলো। ২০০২-২০০৩ সালে সার্স ভাইরাসে মৃত্যু হয়েছিল ৭৭৪ জনের।

মার্কিন দূতাবাস সূত্র জানায়, চীনের যে শহর থেকে এই ভাইরাস ছড়িয়েছে, সেই উহানে গত বৃহস্পতিবার মৃত্যু হয় মার্কিন নাগরিকের। এই ব্যক্তির পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, উহানের এক হাসপাতালে এক জাপানি নাগরিকেরও মৃত্যু হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ৬০ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু করোনা ভাইরাসের সংক্রমণে হয়েছে কি না, তা বলা মুশকিল।

চীনের মূল ভূখণ্ডের বাইরে এ যাবৎ ফিলিপাইনে এ হংকংয়ে দুজনের মৃত্যু হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বৈশ্বিক আতঙ্ক সৃষ্টি হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আজ হংকং চীনের মূল ভূখণ্ড থেকে আসা ব্যক্তিদের জন্য বাধ্যতামূলক দুই সপ্তাহের কোয়ারেনটাইনের (আলাদা রেখে পর্যবেক্ষণ) ব্যবস্থা করার ঘোষণা দিয়েছে। হংকংয়ে এ যাবৎ করোনা ভাইরাসে আক্রান্ত ৩৫ রোগী শনাক্ত হয়েছে। এদের একজনের মৃত্যু হয়েছে। হংকং কর্তৃপক্ষ মনে করছে, কোয়ারেনটাইন চালুর পর মূল ভূখণ্ড থেকে আসা মানুষের সংখ্যা কমবে।

💬

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন