পাথরঘাটায় সেচ্ছাসেবক,দলের সভাপতি করোনায় আক্রান্ত।

0
210

নিজস্ব প্রতিবেদক,
বরগুনার পাথরঘাটা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃরেজাউল করিম বাদশা করোনায় আক্রান্ত হয়ে পাথরঘাটা হাসপাতালে আইসিউলসনে আছেন।

কয়েকদিন আগে সর্দি কাশি ও করোনার উপসর্গ নিয়ে তার বাড়িতে তিনি কোয়ারেন্টাইনে থাকেন।এবং পাথরঘাটা স্বাস্থ কমপ্লেক্স থেকে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হলে তার রেজাল্টে করানো পজিটিভ ধরা পড়ে।
আজ ১৫ জুন,২০২০ সোমবার।
বরগুনা জেলার সিভিল সার্জন এর তথ্য অনুযায়ী,
গত ২৪ ঘন্টায় বরগুনা জেলায় নতুন করে ২ জন পুলিশ সহ ১৫ (পনর) জন আক্রান্ত হয়েছে । এরা হলেন,সদর উপজেলায় ৯ জনের বরগুনা শহরে ৫ জন, ঢলুয়া ইউপি ১ জন, লাকুরতলা গ্রামের ৩ জন ।পাথরঘাটা পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের ১ জন । আমতলী পৌর এলাকার ৫নং ওয়ার্ডের সবুজবাগ এলাকার ১ জন ও গাজীপুর গ্রামের ১ জন । বামনা উপজেলার অযোদ্ধা গ্রামের ১ জন ও লক্ষীপুরা গ্রামের ১ জন। বেতাগী পৌর এলাকার ১ জন ।এ সময় সুস্হতার ছাড়পত্র পেয়েছে ০ জন ।এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ১৩১ জন ( পুরুষ ৯৮ ,মহিলা ৩৩ ) জন । এদের মধ্যে সুস্হতার সনদপত্র পেয়ে বাডি ফিরেছে মোট ৬৫ জন । বর্তমানে চিকিত্সাধীন আছেন মোট ৬৪ জন, অদ্যাবধি মৃত্যু বরন করেছে ২ জন । চিকিত্সাধীন সকলেই শারীরিক ভাবে সুস্হ আছেন ।
জেলায় মোট আক্রান্ত ১৩১ জনের উপজেলা ভিত্তিক বিভাজন : বরগুনা সদর উপজেলা ৬১ জন, আমতলী উপজেলা ২১ জন, বামনা উপজেলা ১৭ জন, পাথরঘাটা উপজেলা ১৩ জন, বেতাগী উপজেলা ১৪ জন,তালতলী উপজেলায় ৫ জন ।
জেলায় এ পর্যন্ত সুস্হতার ছাড়পত্র প্রাপ্ত মোট ৬৫ জনের উপজেলা ভিত্তিক বিভাজন : বরগুনা সদর উপজেলা (বরগুনা ১০০ শয্যা সদর হাসপাতাল সহ ) ২৯ জন, বামনা উপজেলা ১৩ জন,আমতলী উপজেলা ১১ জন, পাথরঘাটা ৬ জন, বেতাগী উপজেলা ৪ জন, তালতলী উপজেলা ০২ জন ।
জেলায় বর্তমানে চিকিত্সাধীন ৬৪ জনের উপজেলা ভিত্তিক বিভাজন : বরগুনা সদর উপজেলায় বরগুনা ১০০ শয্যা সদর হাসপাতালে চিকিত্সাধীন ১৩ জন, হোম আইসোলেশনে ১৯ জন ,আমতলী উপজেলা হাসপাতালে ০ জন ও হোম আইসোলেশনে ৯ জন,বামনা উপজেলায় হোম আইসোলেশনে ২ জন,পাথরঘাটা উপজেলায় হোম আইসোলেশনে ৬ জন ও বরিশাল মেডিকেল হাসপাতালে চিকিত্সাধীন ১ জন,বেতাগী উপজেলায় হোম আইসোলেশনে ৮ জন ও বেতাগী ( বরিশাল হাসপাতালে ) ০১ জন । তালতলী উপজেলায় হোম আইসোলেশনে ৩ জন ।
জেলায় অদ্যাবধি মৃত্যু বরন করেছে মোট ২ জন । আমতলী উপজেলায় ১ জন জি এম দেলায়ার হোসেন (৬৫) ও বেতাগী উপজেলায় ১ জন মো: খলিলুর রহমান (৭২),ফুলতলা,বিবিচিনি ।
জেলায় গত ২৪ ঘন্টায় হোম কোয়ারান্টাইন ১৯ জন,প্রতিষ্ঠানিক কোয়ারান্টাইন ৪ জন , ছাড়পত্র হোম কোয়ারান্টাইন থেকে ২৭ জন,প্রতিষ্ঠান কোয়ারান্টাইন থেকে ০১ জন ।এ পর্যন্ত হোম কোয়ারান্টাইনে থাকা মোট ১৯৫৩ জন এবং সেখান থেকে ছাড়পত্র প্রাপ্ত ১৭৪৭ জন।এপর্যন্ত প্রতিষ্ঠানিক কোয়রান্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৫৫০ জন ,সেখান থেকে মোট ছাড়পত্র পেয়েছেন ৫৩৯ জন ।বর্তমানে মোট হোম কোয়ারান্টাইনে ২০৬ জন এবং প্রতিষ্ঠানিক কোয়ারান্টইনে মোট ১৩ জন আছেন । অদ্যাবধি সর্বমোট কোয়ারান্টাইন ২৪৯২ জন এবং সেখান থেকে মোট ছাড়পত্র পেয়েছেন ২,২৮৬ জন।
জেলায় অদ্যাবধি মোট নমুনা প্রেরন করা হয়েছে ২,১৩৫ জন,প্রাপ্ত ফলাফল ২,০০১ জন।এদের মধ্যে পজেটিভ ১৩১ জন ( পুরুষ ৯৮ জন এবং মহিলা ৩৩ জন )। এদের মধ্যে মোট হোম আইসোলেশনে ৭৩ জন ,প্রতিষ্ঠানিক আইসোলেশনে ৫৮ জন এবং মৃত্যু ২ জন ।

সুত্রঃএম,এস,আই,বিভাগ,জেলা সদর হাসপাতাল-বরগুনা।

💬

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন