পাথরঘাটায় তাসলিমা মেমোরিয়াল একাডেমি থেকে ৫০ জন পরীক্ষার্থীর ২৭ জন জিপিএ ৫ পেয়েছে, শত ভাগ পাস

0
923

নিজস্ব প্রতিবেদক: মিরাজ হোসাইন,
পাথরঘাটায় তাসলিমা মেমোরিয়াল একাডেমি থেকে ৫০ জন পরীক্ষার্থীর ২৭ জন জিপিএ ৫ পেয়েছে।
প্রতি বছরের  মত এবারো শীর্ষ স্থান ধরে রেখেছে বরগুনার  পাথরঘাটার তাসলিমা  মেমোরিয়াল  একাডেমি।   ৫০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৭ জন পেয়েছে জিপি এ ৫ এর মধ্যে ২০ গোল্ডেন  জিপিএ ৫ ও ৭ টি জিপিএ ৫ পেয়েছে বাকি ২৩জন পাস শহ মোট শত ভাগ পাস আসলো ঐ শিক্ষা  প্রতিষ্ঠানটি থেকে ঐ প্রতিষ্ঠান থেকে প্রতিবছরই  ফলাফলের দীক দিয়ে এগিয়ে রয়েছে। খোজ নিয়ে জানা যায় শিক্ষা  প্রতিষ্ঠানটি দীর্ঘ  বছর ধরেই সুনামের সাথে ফলাফলে এগিয়ে  আসছে।

এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ জন পরীক্ষার্থী। গতবারের চেয়ে এবার ৩০ হাজার ৩০৪ জন বেশি পরীক্ষার্থী ফলের সর্বোচ্চ এই সূচক অর্জন করেছে। গতবার মোট এক লাখ পাঁচ হাজার ৫৯৪ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছিল।

আজ রোববার শিক্ষা মন্ত্রণালয় থেকে ফেসবুক লাইভে ফল প্রকাশ করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। সেখানেই এসব তথ্য জানান তিনি। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। এই পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪০ হাজার ২৮ জন। এর মধ্যে পাস করেছে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন।

আজ রোববার সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হয়।

এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় যশোর বোর্ডে পাসের হার ৮৭.৩১, জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭৬৪, বরিশাল বোর্ডে পাসের হার ৭৯.৭, জিপিএ-৫ পেয়েছে ৪৪৮৩, সিলেট বোর্ডে পাসের হার ৭৮.৭৯, জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ২৬৩, ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮০.১৩, জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৪৩৪, কুমিল্লা বোর্ডে পাসের হার ৮৫.২২, জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২৪৫।

💬

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন