দেশে করোনা আক্রান্ত থেকে সুস্থ ১,০৬৩ জন

0
189

দেশে করোনা থেকে সুস্থ ১,০৬৩ জন
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে রেকর্ড ৬৬৫ জন শনাক্ত হওয়াসহ সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৪৫৫ জন। আর, এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১,০৬৩ জন।
রবিবার (৩রা মে) দুপুরে, দেশে করোনা শনাক্তের ৫৭তম দিনে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদপ্তরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭৭ জনে। মারা যাওয়া দুইজনই ঢাকার বাইরের। আর গত ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার সবচেয়ে বেশি। ২৪ ঘন্টায় ৫ হাজার ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে একদিনে সর্বোচ্চ ৬৬৫ জনের করোনা শনাক্ত হয়।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, পরিসংখ্যান হালনাগাদ করে দেখা গেছে দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত হওয়াদের মধ্য থেকে হাসপাতাল ও বাসা মিলিয়ে সুস্থ হয়েছেন ১,০৬৩ জন। ঢাকা বিভাগে মোট সুস্থ হয়েছেন ৬২৪ জন। আর, ঢাকার বাইরে সুস্থ হয়েছেন ৪৩৯ জন। চিকিৎসকেরাও প্রতিনিয়ত প্রশিক্ষণ নিচ্ছেন। এছাড়া সব স্থল, নৌ ও বিমানবন্দরে স্ক্রিনিং কার্যক্রম অব্যহত রয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৩১শে ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। সারা বিশ্বে এ পর্যন্ত এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৩৫ লক্ষ মানুষ। আর, এই ভাইরাসের সংক্রমণে মৃত্যুবরণ করেছেন প্রায় আড়াই লক্ষ ব্যক্তি। তবে, এ পর্যন্ত বিশ্বে এই রোগ থেকে সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ১১ লাখ ২৬ হাজার ৩৭৮ জন মানুষ। এদিকে, বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ই মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ই মার্চ।

💬

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন