পাথরঘাটাবাংলাদেশ

পাথরঘাটায় বেহাল রাস্তা দিয়েই নিত্য যাতায়াত।

নিজস্ব প্রতিবেদক: সাদেকুল ইসলামর রাসেল কালমেঘাা।
বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কালিবাড়ী গ্রামের- শুরেন খয়রাতী বাড়ী থেকে গবিন্দ শীল বাড়ি হতে মোমিন উদ্দিন ডাক্তার বাড়ির পোল প্রর্যন্ত কাদা রাস্তাটি ১ কিলোমিটার।
রাস্তাসংযোগে রয়েছে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান, একটি ১০৯নং মধ্য কালিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কে. কে. আজিজিয়া মাধ্যমিক বিদ্যালয় আরো রয়েছে একটি মাদ্রাসা কালিবাড়ী কালিপুর ছোমেদিয়া দাখিল মাদ্রাসা, অন্য দিকে রয়েছে বাজার। প্রতিদিন ৩শতাধিক স্কুল-কলেজ এর ছাত্রছাত্রী ও সাধারন মানুষ যাতায়াত করেন। চলে অজস্র সাধারন মানুষ।সাধারন মানুষ বাজার ও হাসপাতাল মূখী হাতেহলে এই রাস্তাদিয়ে যাতায়াত করতে হয়, অথচ আজও পাকা করা যায়নি।
প্রতিদিন আশেপাশের প্রায় ৪ টি গ্রামের লোক যাতায়াত করে। এই কাদা রাস্তা পাকা করার জন্য এলাকার বাসিন্দারা অনেকদিন জাবত দাবি জানিয়ে আসছেলেও আজও তা পূরণ হয়নি। এ দিকে ওই রাস্তার দুপাশে বনবিভাগ গাছ রোপন করছে দীর্ঘদিন যাবৎ গাছের ডাল ছাঁটাই না করায় রাস্তায় রোদের আলো পড়েনা অন্যদিকে এই রাস্তাটির বেশিভাগ গাছের ডাল ছাটাই না কারায় রাস্তার দুপাশে ফসলি জমি নষ্ট হচ্ছে।

রাস্তাটি দীর্ঘ দিন যাবৎ মোরামত না করায় রাস্তার দুপাশের গাছের শিকার মাটির উপরে বের হয়েগেছে, রাস্তা একদিকে বিলের সাথে মিশেগেছে।রাস্তাটিকে রাস্তা বলে চেনা যাচ্ছে না , খানাখন্দে পরিণত হয়েছে ‘‘বর্ষাকালে রাস্তায় যাতায়াত করাটাই বিপজ্জনক। স্থানীয়দের অভিযোগ, তারা ইউনিয়ন পরিষদে অনেক বার সড়কটির সংস্করণের দাবী করেছেন কিন্তু বিষয় টি কেউ গুরুত্ব দেয় নি।

Leave a Reply

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।