1. digitalchokh@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. shawnalimranhussain@gmail.com : শাওন আল-ইমরান হোসাইন :
মুশফিকের ব্যাটের দাম উঠেছে ৪১ লাখ ৪১ হাজার টাকা – digitalchokh.com
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬ অপরাহ্ন
 
           

মুশফিকের ব্যাটের দাম উঠেছে ৪১ লাখ ৪১ হাজার টাকা

Reporter Name
  • প্রকাশের সময় মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ৩৫০ ভিউ

স্পোর্টস ডেস্ক,

নিলাম শেষ হতে এখনো দুদিন বাকি। অথচ মুশফিকুর রহিমের ইতিহাস গড়া ব্যাটের দাম বেড়েই চলছে। আজ মঙ্গলবার সকাল পর্যন্ত মুশফিকের ‘এস এস’ ব্যাটটির দাম উঠেছে ৪১ লাখ ৪১ হাজার টাকা।

এখন পর্যন্ত যে কয়জন ক্রিকেটার নিলামে স্মারক তুলেছেন, সবাইকে ছাড়িয়ে গেছেন মুশফিক। মাত্র ৬ লাখ ভিত্তি মূল্যতে ব্যাটটি নিলামে তোলেন তিনি। ব্যাটের দাম এখন পর্যন্ত ৫৩ বার হাঁকানো হয়েছে।

মুশফিক ব্যাটটির নিলাম করা ফ্লাটফর্ম ‘ইকাবু’-তে আরো কয়েকজন ক্রিকেটারের স্মারক নিলামে উঠেছে। এর মধ্যে আছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীর জার্সি ও গ্লাভস, মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট, মোহাম্মদ নাঈমের ব্যাট, মাশরাফী বিন মোর্ত্তজার সই করা ক্যাপ ও ২০১১ বিশ্বকাপে বাংলাদেশ দলের খেলোয়াড়দের সই করা একটি ব্যাট।

সবগুলো ক্রিকেট স্মারকেরই জমজমাট বিড চলছে। আকবর আলীর বিশ্বকাপ ফাইনালে ব্যবহৃত জার্সি ও গ্লাভসের ভিত্তিমূল্য ধরা হয়েছে এক লাখ টাকা। পাঁচ বিডে যার দাম উঠেছে এক লাখ ৩০ হাজার টাকা। মাশরাফীর ক্যাপের ভিত্তি মূল্য ছিল ১ লাখ টাকা। এর দাম উঠেছে এক লাখ ৪০ হাজার টাকা।

ভারতের বিপক্ষে ৮১ রানের ইনিংস খেলা ব্যাটটি নিলামে তুলেছেন নাঈম। তাঁর ব্যাটের ভিত্তি মূল্য ছিল ১ লাখ টাকা। সেটার দাম উঠেছে ১ লাখ ২৮ হাজার টাকা। তিন লাখ টাকায় ত্রিদেশীয় সিরিজ জয়ের ব্যাট নিলামে তোলেন সৈকত। নিলামে তাঁর ব্যাটের দাম উঠেছে তিন লাখ এক হাজার দুই টাকা।

এ ছাড়াও দেড় লাখ ভিত্তি মূল্যতে ২০১১ বিশ্বকাপে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সই করা ব্যাট নিলামে তোলা হয়। সেই ব্যাটের দাম ১ লাখ ৮০ হাজার টাকা পর্যন্ত উঠেছে। আরো দুদিন চলবে এ নিলাম। নিলাম থেকে প্রাপ্য অর্থের পুরোটাই খরচ হবে করোনায় দুর্যোগে পড়া মানুষের জন্য।

এর আগে নিলাম প্রসঙ্গে ফেসবুক লাইভে মুশফিক বলেছিলেন, ‘এটা অনেক বড় সৌভাগ্যের বিষয়। কারণ অনেকেই হয়তো অনেকভাবে সহযোগিতা করছেন। তবে তারা চাইলেও এমনভাবে এই ব্যাট দিয়ে কন্ট্রিবিউট করতে পারবেন না। আল্লাহর অশেষ রহমত তিনি আমাকে সে সুযোগ দিয়েছেন। এ ক্যারিয়ারে যতটুকু কীর্তি করেছি, তার মধ্যে আমার কাছে এটা স্পেশাল। আমাদের একটু ছোট্ট ত্যাগের মাধ্যমে যদি কিছু মানুষ সুস্থ থাকে, ভালো থাকে, তাদের একটু উপকার হয় সেটাই অনেক বড় প্রাপ্তি হবে।’

 

এই সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ পড়ুন
© 2018-2021 digitalchokh.com all rights reserved.
Developed By: Greenway I.T. Solutions