প্রতিবেদনবাংলাদেশ

কলাপাড়ায় কিডনি রোগে আক্রান্ত সোনিয়া বাঁচতে চায়

নিজস্ব প্রতিবেদক

এভাবেই নিভে যাবে প্রাণ কিডনি রোগে আক্রান্ত সনিয়া বাচঁতে চায়…….

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের পূর্ব টিয়াখালী গ্রামের প্যাদা বাড়ির হতদরিদ্র মোঃ কুদ্দুস প্যাদার মেয়ে মোসাঃ সনিয়া আক্তার (২২) আকাশ ছোঁয়া স্বপ্ন নিয়ে সাংসার বাঁধে কলাপাড়া পৌর শহরের মঙ্গলসুখ রোডের হাফেজ মোঃ হারুনের ছেলে দর্জি ইমরানের সাথে তাদের কোল জুড়ে আসে ইসরাত নামের দুই বছরের একটি কন্যা সন্তান।

বেশ ভালই চলছিল তাদের সংসার। কিন্তু গত বছর একদিন হঠাৎ অসুস্থ হয়ে পরে সনিয়া তখন তাকে ঢাকার জাতীয় কিডনী ডিজিজেস ও ইউরোলজী ইনস্টিটিউট এর চিকিৎসক কিডনীরোগ বিশেষজ্ঞ ডাঃ কাজী শাহনূর আলম কে দেখালে সে পরীক্ষা-নীরিক্ষা করে জানান, সনিয়া দীর্ঘ দিন কিডনী রোগে আক্রন্ত রয়েছে । বর্তমানে তার দুইটি কিডনীই নষ্ট হয়ে গেছে । তার বেঁচে থাকতে হলে প্রতি সপ্তাহে কমপক্ষে এক বার ডায়ালেসিস করতে হবে এবং কিডনী প্রতিস্থাপন করা জরুরী প্রয়োজন। তার অসহায় পিতা কুদ্দুস প্যাদা ও স্বামী ইমরান তাদের শেষ সম্বল বাড়ির জমি জমা বিক্রি করে সেনিয়ার চিকিৎসার জন্য ব্যয় করেছে।বর্তমানে সনিয়া খুবই অসুস্থ তার প্রতি সপ্তাহে দুই বার ডায়ালেসিস করতে ১০,০০০ হাজার টাকা খরচ হয়। চিকিৎস জানান, কিডনী প্রতিস্থাপন করতে ৬ থেকে ৭ লক্ষ টাকার প্রয়োজন।এত টাকা তার পরিবারের পক্ষে জোগার করা সম্ভব নয় । তাই সনিয়াকে বাঁচানোর জন্য সমাজের বিত্তবান ব্যাক্তিদের কাছে সাহায্যের অবেদন করেছেন হতদরিদ্র কুদ্দুস প্যাদা ।
সনিয়া কে বাঁচাতে এগিয়ে আসুন ।

সাহায্য পাঠাতে পারেন যোগাযোগ করে এই ঠিকানায় মোঃ কুদ্দুস প্যাদা ; ০১৭১৩৬৪৫৭২২ বিকাশ (পার্সোনাল) অথবা স্বামী মোঃ ইমরান বিকাশ ০১৬৮৬৯১০৪৩০।
#শেয়ার প্লিজ!

Leave a Reply

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।