প্রতিবেদনবাংলাদেশ

টিউশনের জমানো অর্থে করোনায় কর্মবঞ্চিতদের পাশে ছাত্রলীগ

করোনা মহামারী দিন দিন বেড়েই চলছে , বাংলাদেশের মানুষ কর্মবঞ্চিত হয়ে অনেকেই অসহায় হয়ে পড়ছে। এই মহামারীতে টিউশনের জমানো অর্থে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক চিন্ময় হালদার টিটু। তিনি গত শুক্রবার তার নিজ এলাকা বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডে ৩০ টি পরিবারকে খাদ্যসামগ্রী, সাবান ও মাস্ক বিতরণ করেছেন।
এই মহতী উদ্যোগ নিয়ে চিন্ময় হালদার টিটু’র সাথে আলাপকালে তিনি ডিজিটালচোখ.কমকে বলেন,
আমি একজন মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমি ঢাকার ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় থেকে ইইই বিভাগে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করি। তাই
টিউশনের জমানো অর্থে কর্মবঞ্চিতের পাশে ছাত্রলীগ নেতা।

ছাত্রজীবন থেকেই পড়াশুনার পাশাপাশি টিউশনি করে নিজের খরচ যুগিয়েছি ও প্রতি মাসে নিজ খরচের পর টিউশন থেকে প্রাপ্ত কিছু টাকা রেখে দিতাম। সবকিছু ঠিক রেখে মুজিব আদর্শ ধারণ করে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে আমি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ ভাইয়ের নেতৃত্বে ২০১৯ সালের ২৮ শে জুন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটিতে স্থান পাই।
তিনি বলেন, দেশের এই করোনা পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ইতোমধ্যে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, দেশের একটি পরিবারও যাতে খাদ্যবঞ্চিত না থাকে সেই লক্ষ্যে কাজ করছেন। আরও বলেন টিউশনের জমানো স্বল্প কিছু অর্থ আমার কাছে ছিলো। মনে হলো, সেই অর্থে ৩০ টি পরিবারকে খাদ্যসামগ্রী তুলে দিতে পারব ৷ তাই আমি সেই অর্থ থেকে যতটুকু পেরেছি সাধ্যমতো অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি ৷
চিন্ময় হালদার টিটু’র পিতা শিক্ষক রবীন হালদার বলেন, আমার সন্তানের এই মহতী উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। দেশজুড়ে এই করোনা মহামারীতে তার নিজ পরিশ্রমে উপার্জিত অর্থ দিয়ে কর্মবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে আমি পিতা হিসেবে সত্যিই আজ গর্বিত।

Leave a Reply

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।