খেলাপাথরঘাটাপ্রতিবেদনবরগুনাবরিশালবাংলাদেশবিনোদন

পাথরঘাটায় ব্যাপক আনন্দ উদ্দীপনায় ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

 

শিক্ষা সহায়তা কেন্দ্রের শিক্ষার্থী, উনয়নে যুব সমাজ’র যুব ও প্রবীণদের উদ্যোগে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে পাথরঘাটায়। অনুষ্ঠানটি পিকেএসএফ’র সহযোগিতায় এবং সংগ্রাম বাস্তবায়িত সমৃদ্ধি কর্মসূচির আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।
সংগ্রাম’র নির্বাহী পরিচালক চৌধূরী মুনির হোসেন’র সভাপতিত্বে মঞ্চে প্রধান অতিথি ছিলেন বরগুনা-২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব শওকত হাসানুর রহমান রিমন। বিশেষ অতিথি ছিলেন পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, সংগ্রাম’র প্রতিষ্ঠাতা চৌধূরী মোহাম্মদ মাসুম, পাথরঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার টি.এম. শাহ্ আলম, পাথরঘাটা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন ও পাথরঘাটা প্রেসক্লাব সভাপতি চৌধূরী মোহাম্মদ ফারুক।
২৭ মার্চ, রবিবার সকাল ১০ টায় পাথরঘাটা উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠানের প্রধান অতিথি পাথরঘাটা-বামনা-বেতাগীর মাননীয় সংসদ সদস্য প্রধান গেট দিয়ে প্রবেশ করেন। তাঁকে ফুলের শুভেচ্ছা জানান সমৃদ্ধি কর্মসূচির শিক্ষকরা। অন্যান্য অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন সংগ্রাম’র নির্বাহী পরিচালক।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা থেকে পাঠ, জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলন, শিশুদের শপথ বাক্য পাঠ ও সাদা পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করেন প্রধান অতিথি। এ অনুষ্ঠানের মাধ্যমে প্রবীণ জনগোষ্ঠিন জীবনমান উন্নয়ন কর্মসূচির পাঁচজন শ্রেষ্ঠ পিতা ও পাঁচজন শ্রেষ্ঠ সন্তানকে সম্মাননার ক্রেস্ট তুলে দেন মাননীয় সাংসদ। অসচ্ছল তিনজন প্রবীণকে হুইল চেয়ার বিতরণ করেন। একজন নারী দোকানীকে সোনালী টিস্টলের জন্য পনের হাজার টাকা অনুদানের চেক প্রদান করেন।
সম্মাননা ও অনুদান পর্বের সমাপ্ত হলে ক্রীড়া সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। প্রবীণ, যুব ও শিশুদের দৌড়, লাফ, স্কিপিং, চেয়ারসিটিং, বালিশ বদল, হাড়িভাংগা, মোড়গ লড়াই, গণিত দৌড়, চিত্রাংকন, আবৃত্তি, গান, নাচ ইত্যাদি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সব শেষে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।
এই আয়োজনের মাধ্যমে করোনা পরবর্তী স্থবিড় জনজীবনে এক ধরনের চাঞ্চল্যতা ফিরে পেয়েছে পাথরঘাটার সাধারণ মানুষ।

Leave a Reply

Back to top button

এড ব্লক এল্যার্ট

আমাদের সাইটি ভিজিট করতে দয়া করে আপনার ব্রাউজারের এড ব্লক এক্টেনশনটি বন্ধ করুন।